রক্তাক্ত রোহিঙ্গা
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

জন্মকালে পরিচয় হীন,হিন্দু,বৌদ্ধ না মুসলিম,
রোহিঙ্গা নামটি দুর্ভাগ্যের বলি,করিলো পরাধীন,
আমরাও স্বাধীন,ছিল ক্ষমতা,ছিল স্বাধীন রাষ্ট্র,
সন্ত্রাসী বৌদ্ধ ভুলছে মানবতা,শিকারে খুন অস্ত্র,
আরাকানি মুসলিম দুর্ভিক্ষের পথিক,হারালো অধিকার,
চারশো বছর হাহাকার,লাচার,দুর্দিনে বংশ করিলো পার,
বর্মী রাজা করিলো নিধন,হইল বৌদ্ধ জোট,
স্বাধীনতা পেল বার্মা আপন,গোড়াই রইল খোট,
নব সরকার নাগরিকত্ব ছিনিল,পলায়নে মত্ত তারা,
ভারত-বাংলা,আনাচে-কানাচে,আশ্রয়ে ব্যস্ত সর্বস্ব হারা,
মিয়ান সরকার ঘোষণা করেন,রাষ্ট্রহীন শরণার্থী,
ভোট নেই ভূমী হীন,সাংবিধানিক অধিকার হীন,
নিজ দেশে পরবাসী,হুকুমের গোলাম,সংখ্যালঘু দাশদাসী,
রাখাইন বৌদ্ধগণ মত্ত হত্যাই,করছে লুট,দাঙ্গা,দিচ্ছে ফাঁসী
চলছে ধর্ষণ রক্তের খেলা,আগুনে বিক্ষোভ সমাবেশ,
পাথর বৃষ্টি,গুলি,বোমা,হচ্ছে শহিদ লাশে বিছানো দেশ,
ধর্মগুরুরা বলেন "বন্য ও বর্বর "কেউ বলেন উদ্বাস্তু,কালারস,
কোন দিনো কি পাবো আপন দেশ,স্বাধীনতা একসাথে করিব বস।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।