প্রেয়সী
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

হে প্রিয়তমা প্রেয়সী!
তুমি চাঁদকে দেখতে এলে!
চাঁদের নির্জন নিস্তব্ধতা,
স্নিগ্ধ রূপালী আলোকে ভালোবেসে।


তুমি সাগর দেখতে এলে!
বিস্তৃত জলরাশিকে,
নয়নাভিরাম ঢেউখেলা,
চিক্ চিক্ করা বালুচরকে ভালোবেসে।


তুমি দেখলেনা আমায়!
না আমার পিপাসায় কাতর,
বা নাফোটা কলির কথা,
রূপালী হরিণীর মায়ায় আহত মন।


এখন শুধুই প্রিয়তমার
শুভদৃষ্টির অপেক্ষায় প্রহর গুনে।


তাং - ১০/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।