জীবনের গণ্ডি
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

কবলিত দাপট বইছে অনবরত,হ্যাবলার মতো দাঁড়িয়ে,
প্রস্ফুটিত ঊষা ভেসেছে দিগন্তে,সময়ের সত্য ছাড়িয়ে,
ছোটা ছাড়া সবি যেন জমাট,পরের বাঁধানো মলাট,
দূষিত জীবাণু ভয়ে লুকোতে ব্যস্ত,যেই খুলছি কপাট,
নির্দয়তার গণ্ডিতে সাজানো,না দেখা ভবিষ্যৎ বাস্তব,
সব যেন হার মেনেছে,গলে বেঁধে আছে অমোঘ স্তব,
অস্পৃশ্যতার জঞ্জাল মাথা চেরেছে,আতঙ্কে সমাজ,
কখন,কোথায়,কবে সব শেষ,থেমে রবে সৃষ্টি আজ,
বোতলে বন্দী পানি জীবন বাঁচাতে পারে,আশাকে ঝরেনা
বিপরীতে মৃত্যু দিতে ক্ষণিকেরো পরোয়া করেনা,'গড়েনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।