ব্যাবধান
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

আঁধার আছে বলেই সবাই
খোঁজে ঊষার আলো,
শাদা যদি হয় শান্তির রং
শোকের কিন্তু কালো।

রাত যদি হয় শান্ত শীতল
রোদ তাপে তপ্ত দিন,
ধনীর মোহ ধনের জোরে, আর
গরীবের থাকে ঋণ।

আত্ম ভোলায় সুখের দোলায়
হাসছে মানুষ সুখে,
দিন বদলের পালায় বদলায়
কাঁদছে মানুষ দুখে।

নকল আছে বলে এই জগতে
আসলের এতো দাম,
অপরিচিতরে পৌছেনা কেউ
জিজ্ঞায় না তার নাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।