আসল নকল-চার
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

অল্প বিদ্যা অতি ভায়ংকর
শুধু বক-বক করে,
খালি কলসী বাজেই বেশি
নকলের রাজ্য গড়ে ।

আসল থেকে অনেক দূরে
সয় কেমনে ধকল,
গায়ের জোরে জয় করে সে
করছে সব দখল ।

নকলে শুরু নকলে শেষ
আসলের নেই রেশ,
মিথ্যে খুঁটির ঘর নড়বড়ে
ভেঙ্গে যাবে অবশেষ ।।

আগস্ট ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।