কর্মই বল
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

ছোট্ট গ্রামের নিপুণ দরিদ্র,এক অসহায় ব্যক্তি,
কষ্টে কাটায় সারাটি জীবন, নেই কোন বিরক্তি,
ব্যথার জ্বালা বুকের মধ্যে, অজস্র কঠিন পথ,
ধাপেধাপে এগোন তিনি,লাগেনা চাকার রথ,
খারা দুপুরে রৌদ্রের 'হেলা,করে দেহ দুর্বল,
তবুও তিনি রুখে দাঁড়াননা,কর্মই মনের বল,
সুখের সংসার দেখিতে তিনি,করিতে রাজি কষ্ট,
আসুক বাঁধা,ব্যথিত দুপা,তবু হয়না পথ ভ্রষ্ট,
উচিত দিশা জীবনটাকে,ভাসাই প্রেমের ভেলায়,
জনতা সব টিটকারি দেয়,তার ভাগ্যের অবলীলায়,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।