পার্বণ
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

হে হেমন্তলক্ষ্মী,
তোমার দুয়ারে দাঁড়ানো পথিক
তারে দিওনা ফিরিয়ে;
হয়তো হবে সে তোমারই ত্রাণরক্ষী!

হে হেমন্তলক্ষ্মী,
তোমার আড়ালে আড়চোখা পথ
তারে যেওনা এড়িয়ে;
হয়তো তুমি হবে তারই মুখাপেক্ষী!

হে হেমন্তলক্ষ্মী,
তোমার আঁধারে বেখেয়াল আলো
তারে রেখোনা সরিয়ে;
হয়তো তা হবে তোমার দিব্যসাক্ষী!

হে হেমন্তলক্ষ্মী,
তোমার ভেতরে লুকানো প্রেম
তারে দেখোনা আড়িয়ে;
হয়তো হবে তা তোমার আত্মপক্ষী!

হে হেমন্তলক্ষ্মী,
তোমার চিবুকে অঙ্কিত তিলক
তারে মেলোনা ছড়িয়ে;
হয়তো সাজাবে সে রাঙা ময়ূরাক্ষী!

হে হেমন্তলক্ষ্মী,
তোমার সুভাসে বিমুগ্ধ প্রেমিক
তারে ফেলোনা হারিয়ে;
হয়তো তার চোখে তুমিই মধুমক্ষী!

১৭/১০/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।