বেকারের কান্না
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

দিকে দিকে বেকার মরে,চাকরি নেই কারোর ঘরে,
একটাই আশা বুক মধ্যে,কোনদিন আঁধার ঘুচবে ডরে?
এসো মায়ের দামাল ছেলে,এসো ঝাঁসির রানির মেয়ে,
ছিনিয়ে নিতে আপন কর্ম,ঢেউয়ের ন্যায় এসো ধেয়ে,
নয়নের ডগায় শুধুই কান্না,আজীবন ধিক্কারে পাই যাতনা,
উচ্চশিক্ষায় দক্ষ যেজন, বেকার হয়ে ছুটছে প্রাণপণ,
জোটেনা কাজ ওঠেনা রান্না,তবেকি তাদের বৃথা জীবন,
নিত্য বছরে ডিগ্রি লক্ষ,চাকরির কাঠগড়ায় মূর্খ অদক্ষ,
সুইসাইডে কয়েক শত,বেকার বৃদ্ধিতে পরিবেশ ক্ষত,
বাজেট ঘাটতি করছে পুড়ন, সাধারণ মানব হচ্ছে শোষণ,
তহবিল নিত্য গর্জে উঠছে,শাসক দল মজা লুটছে,
পতিত পুত্র করছে পড়া,তাতেই হচ্ছে সর্বহারা,
নিচ্ছে ঘুষ কূটনীতিবিদ, ছল কৌশলে রাজনীতিবিদ,
চাকরির ফাঁদে চলছে ধর্ষণ,নিরীহ দের করছে খতম,
এ কান্না শোনার কেউ নেই,তাই বাছে বেকার মৃত্যুকেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।