শিশু সুরক্ষা
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

শিশু সুরক্ষিত আছে সর্বত্র,নাকি শুধুই বাসগৃহে ?
বাইরের জগতে ফাঁদপাতা নেকড়ের,শুধু ছো মারার অপেক্ষা,
শিশু নিকেতনে জ্ঞান আহরণ, সে পাই মুক্ত জীবন,
খোলা পথে কখনো লোকানো, মুক্তির সাথি প্রাণের মরণ,
কারন কি?কেন বুদ্ধিজীবী সমাজ তারে শিকার করছে,
এর নিস্তার কি কোনদিনো সম্ভব?নাকি শুধু শান্তনা,
কখনো পুলে ডুবে কখনো 'ফিরতে নিখোঁজ,কভু হচ্ছে ধর্ষণ,
এসব কি স্কুলের অপদার্থতা নাকি কারসাজির আবরণ?
দায়িত্ব পালনে অক্ষম মন্দির গুরু,দোষ ঢাকতে ঘনঘটা,
মায়ের কোল ফাঁকা,ছবিতে ফুলের হার,অপলক চোখে তাকিয়ে,
আরনয় এছেলে খেলা,বন্ধ করো হিংস্র লোভী দৈত্য,
নইলে একদিন সত্যিই ভ্রূণ গর্ভে আর সৃষ্টি হবেনা,
সবমিছে,
অপরাধী অপরাধে মত্ত,ক্ষুদ্র প্রাণটি চেঁচিয়ে নিস্তেজ প্রায়,
শুনছে কি কেউ নাকি সব জেনে করছে, সেজে কালা আর অন্ধের অভিনয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।