বন্যার দোষী
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

অঝোরে বৃষ্টি ঝরে,নদে এলো বান,
বহু গ্রাম জলে ডুবে,হারায় লক্ষ জান,
অন্ন বস্ত্র নিখোঁজ, মন ভীত ব্যাকুল,
সরকারি নজিরবিহীন, হারালো দিশা কূল,
যোগাযোগ বিচ্ছিন্ন,সেবা নেই,নেই হাত পাশে,
স্বজন ঘরছাড়া,পকেট ফাঁকা, শ্মশান পূর্ণ লাশে,
যাছিল গুপ্তধন লুকানো ,শেষ হলো তাও,
মাঝি গেছে জলে ডুবে,ভাসে শুধু নাউ,
শিশু কাঁদে দুধের লাগে,নেই দেবার উপায়,
বুকেটেনে আঁচলে ঢেকে,রাতি জাগে মায়,
অভাগা গ্রাম আমার,আমরাই দোষী বন্যার,
দূষণের স্তুপে জমে,প্রাণ নাশে অসহায় সবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।