নব দিন
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

তোমারে দেখে যে জ্বলে,
ফিরে ফিরে ভয়ে সে বলে,
সে যে উত্তম এগোল কেমনে,
ক্ষিপ্ত ঈর্ষা গহীন দহনে,
লোভ কভু নাহি করো,
নাহি কভু হিংসাই জড়ো,
এগোও সত্য পথে,
দেশকে আলোয় ভরো,
প্রতিপদে কঠোর যুদ্ধ,
হার কভু নাহি মানো,
গুরুর অমৃত বানি মেনো,
আঁতে ঘা নাহি হানো,
উদিত হবে নব দিন,
'ভেদ ভুলে বিলোও প্রেমরস,
ঘুচিবে মন গ্লানি,
সমতল হবে বিধ্বংসী ধস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।