ছবির কথা
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

আমি নির্বাক নিস্তব্ধতায় অপলকে
চেয়ে থাকি তোমাদেরি কোলাহল।


অক্সিজেনে বায়ু যেমন বয়ে চলে
নিরন্তরে কেউ কি জানে এর স্বভাবে?


আমি সবার উপভোগ্য ছবি দৃশ্য
আত্মহারা মুগ্ধতা হয় সকলে।


প্রকৃতি যেমন উজাড় করা বনানীতে
মোদের মুগ্ধ করে রাখে ভূতলে।


আমি ছবি কথা বলি তোমাদেরি
গভীর মনে জাগরনে স্বপনে।


আকাশ যেমন উদারতায় বিশালতা
প্রকাশ করে আমি আমার সৌন্দর্যে।


অথচ এই আমি আমার গ্লাসের উপর
জমা ধূলো কেউ সযত্নে মুছেনা।


সম্ভোগে ও ভোগী তোমরা যত্নে তব
অবহেলা অবলীলায় প্রকাশে।


তাং - ১৭/১০/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।