লড়াকু
- মোঃ মুসা ২৮-০৩-২০২৪

অভাবের হাত বার বার ধুই গৃহের বাটি থালে, শ্রমিক সাথে পাল্লা ধরি কথা থাকে না গালে। গরিব হয়ে জন্মেছি বলে গরিব হয়ে কি মরিব, গরিব হয় জন্ম পাপ নয় মোর পুষ্প মালা ছড়িব। ছোট ঘরের সন্তান আমি ছোটদের কথা বুঝি, তাই কেন উঁচু নিচু ভাঙা গড়া মিলন মেলা খুজি। বড় বড় লোক আছে লম্বা চাটাই মারে, কখনো দেখে না তাদের দুঃখ থাকে অগোচরে। যত আছে লাগে শুধু বোঝাই বড়া টান, তারা কেবল গাইতে জানে নিজে দেরি গান। তাজা হয়ে ফোটে ফুল হুটো হয়ে ঝরে, অহংকারে তাদের মাথা নুইনা নামে পশ্চাত ঘরে। সবার উপরে আকাশ আছে কেন ভেদাভেদ, জগত সংসার সাজিয়ে- ভরিয়ে নেয় পরিচ্ছেদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।