স্বপ্নীল একটি গল্প
- শাহরিয়ার মোঃ রায়হান ২৭-০৪-২০২৪

হৃদয় মাঝে বুনেছি
স্বপ্নীল এক গল্প;
গল্পটি,
হাসি-কান্নার
পাওয়া-না পাওয়ার
আশা-হতাশার
আনন্দ-বেদনার।

গল্পটি-
কোন হঠাৎ পাওয়ার
এক হাস্যকর বোকামীর,
ঝরেপড়া শুকনো গোলাপের মত
হারিয়ে যাওয়া নীল-বেদনার;
গল্পটি-
একটি অবাস্তব কল্পনার
কোন প্রাপ্ত সুখের অট্টহাসির
মূহুর্তে শূন্য হৃদয়ের মাঝে
শুনতে পাওয়া অতৃপ্ত দীর্ঘশ্বাসের,
কখনও,
প্রস্ফুটিত সাদা শাপলার মাঝে
এসে কালো ভোমরার সাঁজে
গুনগুনিয়ে সুখের গান শুনিয়ে
যায় হৃদয়ে হাতুরি পিটিয়ে!
আবার কখনও,
মাঘের হাড় -কাঁপানো শীতের
ঝড়ে-পরা গাছের পাতার মত
চারিপাশটাকে মলিনতার শুস্কতায় মুড়ে
দেয় ভয়ের শিরশিরে অনুভুতি জাগিয়ে!

হৃদয় মাঝে বুনেছি
স্বপ্নীল এক গল্প;
গল্পটি,
হাসি-কান্নার
পাওয়া-না পাওয়ার
আশা-হতাশার
আনন্দ-বেদনার।

হৃদয়ে বুনা স্বপ্নীল এই গল্পটাকে
ইচ্ছে করে একবার তোমায় শুনাতে;
কোন এক পূর্নিমার নির্ঘুম মধ্যরাতে
দুজন মোরা পাশাপাশি বসে ছাঁদে
এক অন্যের হাতে হাত রেখে
হৃদয়ের দোয়ার সব মেলে দিয়ে
হারাবো দুজন স্বপ্নীল ঐই গল্পরাজ্যে
গল্পের নামটি যখন তুমি চাইবে জানতে
নাম " ভালোবাসা"
বলবো আমি মুচকী হেসে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।