কিছু কথা
- সোহেল আহমদ ২৭-০৪-২০২৪

গলদ পেলেই বলদ ভাবা-
নয়তো সমীচীন,
'কর্ম' বলে কে জ্ঞানী আর
কে বা অর্বাচীন!

থেমে থাকা জ্যামের মধ্যে
কে খুঁজে চালক,
বিরতিহীন উড়ার ফলেই
ছিঁড়ে যায় পালক!

ভুল করে যে এগিয়ে যায়
সেই তো অগ্রগামী,
বুদ্ধু যারা, তারাই শেষে
হয় তার অনুগামী!

পৃথিবী নয় সুখের আধার
জীবনটা নয় স্বর্গ,
সততা আর কর্মের ফলেই
পাওয়া হবে অর্ঘ্য!

নিজেকে সবজান্তা ভেবে
হয়নি কেউ মহান,
শিখতে চায় যে পদে পদে
সে-ই তো গরীয়ান!

১৯/১০/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।