বৃক্ষরোপণ
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

গাছই জীবন তাতেই ভুবন, তাই করো সবে বৃক্ষরোপণ,,
দিয়েছি তন্মন,যোদ্ধারোহী, সবুজে ভরাবো ধরার চারকোন,
দিচ্ছে আহার ফলের বাহার,রঙবেরঙের ফুল,
রৌদ্রে ছায়া গোপন মায়া,তাকে ঘিরে দুকূল,
শ্বাস প্রশ্বাস দেহের গঠন, গঙ্গা ডেকে আনে,
লাভ ক্ষতি জীবন মরণ, বরিষণ ঢালে প্রাণে,
সুস্থ জীবন স্বপ্ন পূরণ, গোলকের ধাঁধাঁ মোরা,
স্নিগ্ধ বাতাস সাথে সুবাস,ধরতি বাঁচাই ওরা,
বৃক্ষ নীড়ে তারি কুটিরে,কতনা জীবের মেলা,
তারে মারিলে মরিবো মোরা,সৃষ্টি হারাবে বেলা,
সকল দেশের সর্ব মানব,বৃক্ষরোপণে মারিব দানব,
করিবো পরাজয় 'নব প্রভাত উদয়,নেই ভয়-নেই ভয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।