অদ্রিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৯-০৪-২০২৪

হে অদ্রিতা কে তুমি
কোথায় বাস করো
তোমায় তো দেখতেই পারি না।
.
পবন রাজার পত্নী হয়েছো কি?
তোমার কাছে একটু ভালবাসার
হাওয়া চেয়েছিলাম
উষ্ণ কায়াকে শীতল করবো বলে।
.
হে অদ্রিতা এ তুমি কেমন
হাওয়া দিলে,
মনে তো ঝড় সৃষ্টি হয়ে গেছে
ফুসফুস, কলিজা, বাম নিলয় ডান নিলয়
সব তো মনের ঝড়ে পর্যদুস্ত হয়ে যাচ্ছে।
.
একটু ভালবাসার হাওয়া দাও অদ্রিতা
জান্নাতের একটু সুখ খুজে পেতে চাই
তোমার ভালবাসার হাওয়ায়।
.
শুনছো অদ্রিতা নাকি পবন রাজার প্রেমে
মশগুল হয়ে গেলে,
একটু ভালবাসার হাওয়া ধার করে এনে দাও
পবন রাজার কাছ থেকে।
.
বড্ড কষ্ট আছি অদ্রিতা
উষ্ণ কায়া কে শীতল করতে পারছি না
একটু ভালবাসার হাওয়া দাও
একটু জান্নাতি সুখ খুজি।
.
পরকালে এমন ভালবাসার হাওয়া কেমনে পাবো
জান্নাত কি লেখা আছে মম ললাটে বুঝি!
আমি তো পাপিষ্ঠ নর্দমার কীট
তবুও তোমায় একটু ভালবেসে
দূর করতে চাই শরীরের উষ্ণ মেকি জিৎ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২০-১০-২০১৭ ১৮:১৬ মিঃ

.
পবন রাজার পত্নী হয়েছো কি?
তোমার কাছে একটু ভালবাসার
হাওয়া চেয়েছিলাম
উষ্ণ কায়াকে শীতল করবো বলে