অসাড় মাখি সুখ
- মাহাবুব আলম ২৭-০৪-২০২৪

আমার দুয়ারে বৃষ্টির রাত
হানা দিয়ে যায় এসে,
তুমি যাচ্ছো ঝড়ের ঢেউয়ে
ছাদ নৌকায় ভেসে।
আমার কাঁধে বৃষ্টি ফোটা
ছুতে আসে বার বার,
তুমি শুনছো ঢেউয়ের শব্দ
ভেতরেতে হাহাকার!
আমার ঘরের টিনের চালে
বৃষ্টি শোনায় গান,
অন্ধকারের মাঝ নদীতে
তুমি একা ভাসমান।
আমার মন যে তোমার শনে
বলিয়া বেড়ায় কথা,
মনের কথা বুঝিতে না পেরে
দিয়া যাও শুধু ব্যাথা!
আমার চোখে কত-শত চাওয়া
ভাসিয়া ভাসিয়া উঠে,
তুমি শুধু সখি দেখ না যে তাই
ভাবনা আমারে মোটে।
এই ব্যাথা লয়ে বাড়ান্দাতে
বৃষ্টি হাতে মাখি,
নিজের জন্যে করোনা কিছুই
বনীতা প্রাণের পাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।