ছোট্টবেলা
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

যখন আমি ছোট্ট ছিলাম,ছিল খুশির খাজানা,
স্নেহ মাখা আদরে বকা,কিচ্ছুতে নেই মানা।
ইচ্ছে হত চন্দ্র হতে,দূর আকাশে হেসে,
মেঘের সাথে সঙ্গ গড়ে,অন্য নূতন বেশে।
চোখের পাতা ঘুম হারাতো,ছুটতো পরীর দেশে,
বায়না যেন খুনসুটিতে,কান্না হাসি মেশে।
খেলার গারি পিঠে চরি,টকবক টকবক ঘোড়া,
স্বপ্ন আশা বাক্সে ভরী, চাওয়া শত জোরা।
পাখির মতো উড়ে যাবো,রাগ করিব যখন
পক্ষীরাজের ঘোড়াই চরে,ঘুরবো পৃথিবী তখন।
নেই সকাল নেই রাত্রি,স্কুল খেলা বাড়ি,
বৃষ্টি দিনে নৌকো গড়ি,ফুল আর ফল পারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।