গুরুজন
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

গুরুজনে কোনদিন করনাকো হেলা,
তারা যে তোমাই নিয়ে সয়েছে বহু জ্বালা।
তোমার জন্য বহু লাজ বয়েছেন,পেয়েছেন পদেপদে ঘা,
তাদের মানিক নয়নমণি,হৃদকম্পনে মমতার ধ্বনি।
স্বপ্ন কালিমার আলো,বিশ্বে বাঁচার প্রভালো,
বদ্ধ আঁখির জ্যোতি, লড়াইয়ের প্রহরী সাথী।
স্তব্ধ বায়ুর গতি, কলুষ মনের প্রীতি,
মহাস্ত্র,বাঁধার সাধন,বিপদে পথের দর্শন ।
প্রেমের সুপ্ত কুড়ি, বিষে অমৃত ঝুরি।
ভাঙা মনের বল,দেহের কবজির কল,
স্মৃতির বিকেল আকাশ,বহিছে জ্ঞান বাতাস।
আসুক শত্রু শনি,তাদের পেয়েই ধনী,
তারাই সবের এক,তাদেরি মিলাইয়া রব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।