পারবে কি?
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

পারবে কি তুমি ফিরিয়ে দিতে
মোদের পেরিয়ে আসা সময়টাকে,যখন;

কিছুক্ষন আমায় দেখাতে না পেলে
কান্নাজলে চোখ তোমার যেত ভিঁজে!

মধ্যরাতে বলবো কথা,
সবাই যখন যাবে ঘুমিয়ে
কফির পর কফি খেয়ে
ঘড়ির পানে থাকতাম চেয়ে!

বিকেল বেলায় ছাদের কোনে
বসতাম পাশাপাশি দুজন লুকিয়ে
কম্পিত শিহরন জাগতো মনে
হাতে হাত যখন যেত ছুঁয়ে!

পারবে কি আজ ফিরিয়ে দিতে
প্রথম প্রেমের অনুভুতিটাকে,যখন;

চোখের দেখা দেখতে না পেলে
কান্নাজলে চোখ তোমার যেত ভিঁজে!

অভিমানে কাটতে আড়ি
গম্ভীরতার মুখোশ দিয়ে
মুখক্ষানি রাখতে লুকিয়ে;
মান-অভিমানের চলতো খেলা
আইসক্রিম আর চকলেটে,
হঠাৎ অজানা কোন স্বর্গসুখে
টোল পরা গালে উঠতে হেসে!!

পারবে কি তুমি ফিরিয়ে দিতে
মোদের পেরিয়ে আসা সময়টাকে;
বলো আজ তুমি কি পারবে
প্রথম প্রেমের প্রথম অনুভুতিতে
কান্নাভেঁজা চোখ দুটি মুছে
টোল পরা গালে উঠতে হেসে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।