রাজকন্যা সিরিজ -৪
- আবরার আকিব - রাজকন্যা ২৩-০৪-২০২৪

আমার রাতকথাহীন স্বপ্ন বীলিন স্বপ্নেরা লীন
আলোর বর্নীল উৎসবে তোমার পাঞ্জাবি কেন নীল ?
রাজকন্যা এখনো কী রাত জেগে
এসব কবিতা লিখো আমাকে নিয়ে?
প্রভাতীর শিশির দিয়ে নিয়তির কালো অক্ষরে
তোমায় নিয়ে আমি কবিতা লিখতাম ।
আমার প্রতিভার মৃত্যু হয়েছে ,
আমার কাব্যকাশে আজ নেই কোন আলোর ঝলকানি।
ইতিহাসের কালো অধ্যায়ে লিখা হয়ে গেছে আমার নাম।
কবিতার খাতারা আমায় ভুলে গেছে,
মধ্যবয়সী রমনীরা যারা আমার কবিতা শুনার জন্যে
অধীর আগ্রহে রাত জেগে থাকতো,
তারা আমায় ভুলে গেছে।
শুধু তুমি আমায় মনে রেখেছো।
রাজকন্যা যেদিন আমার মৃত্যু হবে
সেদিন থেকে আর আমায় নিয়ে কবিতা লিখবেনা।
ইতিহাসের কালো অক্ষর দিয়েই লেখা থাকুক আমার নাম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।