রাজকন্যা সিরিজ -৫
- আবরার আকিব - রাজকন্যা ১৯-০৪-২০২৪

যমুনার পাড়ের ছোট্ট শহর সিরাজগঞ্জে
বড়ো এক রাজপুরী তে জন্ম নেয় এক ছোট্ট এক রাজকন্যা।
সুচিত্রা সেনের বেশ ধরে এই শহরে ঘুরে বেড়ায় সে
নিত্যদিন চোখে তার স্বপ্নের আনাগোনা ।
লাল নীল পরীরা তাকে দেখে ইর্ষায় কাঁদে

যমুনার জলের ডেউ তার হাসি দেখে ইর্ষায় মরে ।
ধনুকের তীর হয়ে দূর দেশ হতে ছুটে আসে তার কাছে
এক অচেনা বামুনের চিঠি
বিশ্বাস - অবিশ্বাসের ভ্রমজালে রাজকন্যার স্বপ্ন নিত্যদিন ভাঙে
দূর দেশ হতে এক রাজপুত্র ভ্রমর হয়ে উড়ে আসে তাঁর রাজ্যে
পরম যত্নে তারে নিয়ে ঘর বাঁধে রাজকন্যা
বামুন হয়ে রাজকন্যা কে নিয়ে স্বপ্ন দেখা তো আর অন্যায় নয় ।
ভ্রমর হয়ে মধুপান করে অবশেষে রাজপুত্তর যায় চলে তার দেশে ।
বামুনের সেই চিঠি খুলে রাজকন্যা কেঁদে মরে ।
বামুনের স্বপ্ন পূরন হওয়ার কী আর বাকী থাকে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।