বিঘ্নিত বিশেষ্য
- মাহাবুব আলম ২৪-০৪-২০২৪

গর্ভে রেখেছিলে মা আমারে!
আমাকে রেখে দিতে ওখানেই চিরকালের তরে,
না হয় ভুমিষ্ঠ হতেই গলা টিপে বন্ধ করে দিতে আমার
তোমায় শোনানো চিৎকার ।
না হয় তোমার দুগ্ধ না দিয়ে চামচ ভরে হ্যামলক দিতে মুখে,
এতো আদরের পর কেন এতো ভালোবাসা ভরে দিলে মনে,
কেন চোখ ফোটালে তোমার সুপ্ত ওদরে রেখে!
তোমার আঁচল ছেড়ে কার কাছে গিয়ে পাই ঠাই,
কার কাছে বলি মনের গোপন কথা,
কার কাছে বিলাই স্বপ্নের বারিধারা,
এখানে যে সবাই দুঃখী ।
তোমার তো কিছু চাওয়ার ছিলো না ।
এখানে যে শুধু অপেক্ষা আর অপেক্ষা,
এখানে যে শুধু ভুল করে ভুল বোঝে মানুষেরা,
এখানে যে কেহ আর্তনাদের পরে সারা জাগাতে আসেনা ।
আমায় নিয়ে যাও মা,
না হয় বাবার কাছে যেতে দাও আমারে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।