ব‍্যবচ্ছেদ
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ০২-০৫-২০২৪

কোন একদিন আমার ও বেকারত্ব ঘুচে যাবে,
দূর বা অদূর সময় পর আমার ও ব‍্যাংকে
জমা হবে লক্ষ কোটি অর্থ।

চাইলেই ক্লিওপেট্রা'র অনুরূপ কাউকে
পেয়ে যাব বাকী জীবনের তরে।
লবনাক্ত ঘামের পরিচয় মিলবে না,
মিলবে নব প্রজন্ম,
কালান্তরে ডুবে ছাদের তলার বাসিন্দা
খুঁজে পাবে শ্বাস-প্রশ্বাসের অস্তিত্ব।

দিনের পর দিন চলবে বিছানা যাপন-
আমার মন যাবে তোমার পানে,
আর ক্লিওপেট্রা'র অন‍্য পুরুষে,
যে বাধ‍্য হয়েই বাকীটা জীবন
আমায় বরাদ্দ দেবে ।

চলবে ব‍্যবচ্ছেদ মন ও শরীরের।
তখনো জানব কোথায় আছ কেমন আছ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।