বিরহ অনল
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২৬-০৪-২০২৪

তোমার পরানে নাহি কোন কথা?
নাহি কোন সুখ, নাহি গো মমতা?
নাহি কোন প্রেম, নাহি ভালোবাসা?
নাহি গো স্বপন, নাহি কোন আশা!

নাহি কোন মায়া, নাহি কোন টান?
নাহি মোর প্রতি আসক্তি জ্ঞান।

আমার লাগিয়া যদি নাহি কাদো
নাহি ভাবো তুমি, নিজেরই মতো।
তবে কী তাহারে ভালোবাসা কয়?
ভালোবাসা সেতো অমৃত হয়।

অভিনয় তুমি করে থাকো যদি
নয়নে ঝরবে বারি নিরবধি।
মন থেকে যদি রাখো দূরে ঠেলে
পুরবে হৃদয় বিরহ অনলে।
______________________________
(মাত্রাবৃত্ত)
রচনাকাল : ০৭ আগস্ট ২০১৭ খ্রী:
সম্পাদনাকাল: ১৫ জুন ২০১৮ খ্রী:

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।