বইমেলা
- কবির সরদার ২৪-০৪-২০২৪

অসংখ্য কবিদের আনাগোনা,
পাঠক আছে হাতে গোনা।
তাই দেখে লেখকের চোখ ছানাবড়া,
জমেছে এবার বইমেলা।

একাডেমী চত্বর সব বইএ ভরা,
তারপরও বসেছে বটতলা।
রাস্তাগুলো সব লোকে ঠাসা,
কিনে সবাই ঝুনঝুনি আর বালা।

বিকেলে বিকেলে বসে কাব্য মেলা,
প্রদর্শন করে সবাই শব্দ কলা।
বসে বসে সবাই শুরু করে গল্প বলা,
কেউ বসে খায় ঝাল মুড়ি আর মাংসের বড়া।

জোড়ায় জোড়ায় শুরু করে নবীনেরা ঘোরা,
অনেকে আশে পাঠ নিতে প্রেমের পড়া।
টাকা খরচ করে কিনবে ছড়া!
তার চেয়ে ভালো ইন্টারনেটে পড়া॥

(১৮/০৯/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।