গণিকার আকুতি
- কবির সরদার ২৯-০৩-২০২৪

সেই কবে কিশোরী বেলা,
কোন এক ছেলে ধরা,
কি জানি কি যাদু দ্বারা,
আমায় নিয়ে এসে দিয়ে গেল
এ নরক যন্ত্রণা।

অনেক ভেবেছি অনেক চেয়েছি,
পারিনি পেরোতে এ অদৃশ্য বেড়া।
আমারওতো ছিল তোমাদেরই মত,
এক স্বাধীন শিশু বেলা।
তবে কেন এখন আমায় কর অবহেলা?
আমিতো বেছে নেই নি এ পেশা,
তোমরাই বানিয়েছ আমাকে বেশ্যা।

কেন তোমরা পারনি দিতে আমায় নিরাপত্তা।
তোমাদের দোষে আজ আমি এই বেশে,
আর আমাকেই কর ঘেন্না।

কত হায়ানার দল, কেরে নিয়েছে আমার বল,
অনেকেই আদর দেখিয়ে দিয়েছে ছোবল,
কেউ দেয়নি আমায় একটুও সান্ত্বনা,
দিনের পর দিন বয়ে গেছে অশ্রুর বন্যা।

একটি ফুলকে বাঁচাতে তোমরা যুদ্ধ কর!
আর লক্ষ ফুলকে তোমরা বন্দী রাখ!
ভেঙে ফেল এ জাল, মুক্ত কর আমায়,
নচেৎ ঘুঁচবে না আমাদের কান্না।
আমরা কি নই তোমাদের মা, বোন, কন্যা?

(২৬/০৮/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।