পাত্রী চাই
- কবির সরদার ১৭-০৪-২০২৪

ঘটক ভাই, একটা পাত্রী চাই,
কোন খুঁত থাকতে নাই।
লেখা পড়া অনেক জানা চাই।
সুন্দরী, রূপবতী, মায়াবতী ,
গুণবতী এসবতো হবেই।

ডাগর ডাগর চোখ,
সুন্দর একটা মুখ,
লম্বায় যেন সারে পাঁচ ফুট,
আনেক বড় ঘন কালো চুল,
ঠিক যেন নায়িকা শাবনুর।

বড় বংশীয় পাত্রী চাই,
বাবার থাকে যেন অনেক কামাই।
হতে হবে এক মেয়ে,
তবে থাকতে পারে একটা ভাই।
পুরুষানুক্রমে থাকে না যেন কোন রোগ বালাই।

ঘটক মশাই, একটা সুন্দরী পাত্রী চাই।
আমার ছেলে সে-তো তুমি জানই,
লেখাপড়া ছাড়াই সে করে অনেক কামাই।
বোঝলে, বুদ্ধি থাকা চাই।
অত্র এলাকায় ছেলে হিসেবে ভালো সে একাই ॥

(১১/০৯/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।