কিশোরী মায়ের কথা
- কবির সরদার ২৭-০৪-২০২৪

করছিলাম ছুটাছুটি বাড়ির আঙ্গিনায়,
হঠাৎ মা বোন ভাবিরা আমায় পিঁড়িতে বাসায়,
ঐ দিনই আমায় গায়ে হলুদ দিয়ে বিয়ে দিয়ে দেয়।

চিনিনা জানিনা শুনি নাই
এমন কোন এক যুবকের সাথে
মায়ের বাঁধন ছিঁড়ে চলে যেতে হয়।

অচেনা কিছু লোকের সাথে নতুন কোন এক গাঁয়ে,
জোর করে তাদের আপন করে নিতে হয়।
জড়াতে হয় আরও কত শত ঝামেলায়।

কিছু দিন পরে ভোগতে হয় নতুন যন্ত্রণায়।
কারো কাছে কিছুই বলতে পারি না লজ্জায়।
কোল জুড়ে চলে আসে এক শিশু বাচ্চায়।

সবাই আমায় শিখায়, কিভাবে লালন পালন করতে হয়।
এ বয়সে কি আমার এত ধকল সহ্য হয়?
এ সমাজ কি এগিয়ে আসবেনা আমার মত
লাখো অসহায় কিশোরীদের রক্ষায়!!

(২১/০৯/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।