বিধাতার বিধান
- কবির সরদার ২৫-০৪-২০২৪

ওহে বিধাতা দয়াময়!
কেন তুমি পাঠালে আমাদের এ ধরায়,
কেনইবা জড়ালে এ মায়ায়,
আবার তুমি তুলে নিবে তোমার ডেরায়।

ওহে মালিক দয়াময়!
আমরাতো চলি তোমারই ইশারায়,
তুমিতো জানতে, আমরা বিবাদে লিপ্ত থাকব এ ধরাময়।
তবে কেন তুমি পাঠালে আমাদের এ পরীক্ষায়।

ওহে প্রভু দয়াময়!
আমরাতো পারবনা চলতে তোমার কথায়।
কেন তুমি বিভক্ত করলে আমাদের আলাদা সত্তায়।
আবার কেনইবা তুমি শাস্তির বিধান দিলে শেষ দুনিয়ায়।

ওহে খোদা দয়াময়!
তুমিতো আমাদেরই শেষ পরিচয়,
তবে কেন তুমি উঁচু নিচু ভেদাভেদ দিলে এ জগৎময়।
তোমার লীলা বোঝা বড় দায়,
ঢোকে না আমাদের এ ছোট্ট মাথায় ॥

(২৩/০৮/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।