জীবন যুদ্ধ
- কবির সরদার ২৮-০৩-২০২৪

চারিদিকে বন্যা
আহাজারী কান্না
ভেসে গেছে রান্না
খাবে কি কন্যা।

ডুবে গেছে ধান
ভেসে গেছে মান
আশ্রয়ে যান
টাকা কিছু পান।

বাড়ি ঘর ডুবেছে
গরু ছাগল মরেছে
সম্বল খুইয়েছে
ভিখারী হয়েছে।

মহামারি লেগেছে
যা ছিল বেচেছে
স্বজন মরেছে
কন্যা টিকেছে।

শহরে এসেছে
গার্মেন্টসে ঢুকেছে
ফুসলিয়ে নিয়েছে
বিয়ে করেছে।

সন্তান হয়েছে
স্বামী পালিয়েছে
সাগরে ভেসেছে
জীবন যুদ্ধে হেরেছে॥

(১৭/০৮/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।