একাকী কান্না
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

আমি আজ গলা ফাটিয়ে নির্জন এলাকায় একা কাঁদতে চাই,
কারণ কেউ নেই পাশে,কে শুনিবে কান্না,চারিদিক শূন্য।
বহুদিন লুকিয়ে রেখেছি অজস্র বেদনা,যা আজ পরিপূর্ণ।
আমার কান্না প্রকৃতি,গাছ,পশু,পাখি সকলের সাথে বাটতে চাই।
তাদের মতো আমিও আজ সমাজে অবহেলিত,স্তূপের ঢের।
প্রতিটি নেফ্রন আজ অঝোরে রক্তক্ষরণ করছে,অসহনীয় যন্ত্রণা।
প্রকৃতির কান্না যেমন সকলের অজান্তে অনবরত বৃষ্টি রূপে ঝরছে,
যা পাহাড়ের চূড়াই ঝরনার ধারা বইছে,আমিও আজ গলছি।
সবকিছু হারানোর জ্বালা,সাথী থেকেও সাথীহারা,আমাকে আজ
হাতুরির মতো আঘাত করছে,কায়া ধূলায় মূর্ছিত।
সব থেকেও অসহায়, সব আছে তবু কিছু নেই,সকলে ঘৃণায় ছুঁড়ে ফেলে।
তাই আমি আজ একাকী,আমার সঙ্গী এই সমগ্র বিশ্ব।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।