দেশের তরে আয়কর রিটার্ন
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

ফোনে বলল আয়কর উকিল
আয়কর দিতে হবে।
আর কটা দিন সময় আছে
তাড়া করেন তবে।

বেশ করেছে মনে করে
খুব ভালো যে হল।
কাগজপত্র রেডি করে
আয়কর অফিস গেল।

দেশের তরে অনেক কিছু
করেন জনগণ ।
আয়কর রিটার্ন জমা দেওয়া
তেমন নীতির পণ।

দেশ ও দশের উন্নতিতে
আয়কর দিতে হবে।
জনগনে মিলে সবে
সুফল তারি পাবে।

কালোটাকা যাদের আছে
শান্তিতে নেই তারা।
তাইতো ভালো আয়কর দিয়ে
শান্তিতে থাক তারা।

আয়কর হল একটি দেশের
চলার চাবিকাঠি।
ব্যক্তি যেমন সঠিক আয়ে
সংসার চলার নীতি।

নিজের লাভ দেশের লাভ
যিনি চিন্তা করে।
সত্যি অর্থে তিনিই মানুষ
এই জগত সংসারে।

তাং- ০৭/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।