বৈশাখ
- আবু নাছের জুয়েল ২৪-০৪-২০২৪

তোমার কাজল টানা আখি,
এর সুখপীয়াসি মনের গহীনে
বৈশাখী বাতাস বহুক
তোমার অজান্তেই সকলের অলক্ষে৷
চৈত্রের তাপে যখন ধরনী তপ্ত,
আমের মূলক যখন পরিনীতির অপেক্ষায়
তোমার মনে যখন রঙ্গহীন বেদনা
ঠিক তখন বাউলা বাতাস নিয়ে
মাঝি মল্লার গান হয়ে
চলে আসে ধরনীতে বৈশাখ৷
আজ নিজের মনে খুসির বান ডেকেছে
আজি ললনারা বৈশাখীর শাড়ি পড়েছে
আজি মেলার মাঝে তাল পাতার পাখা উঠেছে
আজি বৈশাখী ঝড়ে রুমাল উড়িয়ে গান ধরেছ
এস হে বৈশাখ,এসো এসো এসো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০২-২০১৫ ১৬:৫৯ মিঃ

valo laglo bhi