নীড়হারা পাখি
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আমি আজ নীড়হারা পথভোলা পাখি,
আমার জীবন চক্রে অশ্রুতে ভরে আঁখি,
আমাকে নীড়হারা করিল কারা?
এই মনুষ্য সমাজ,বিলাসিতার জন্য।
বন কেটে বিল্ডিং,জঙ্গল ছেঁটে "মল,
আমাকে আটকে ফ্যাশন,আমরা দুর্বল।
কেউ আমাকে নিয়ে খেলছে,শিকলে বেঁধে,
কেউ আমাকে বেঁচছে মোটা অর্থের লোভে,
আমাদের কান্না শোনার কেউ নেই,বোবা বলে।
আমরাতো সমাজ বা মানুষের কোন ক্ষতি করিনি,
তবে কেন আমাদের আজ দুর্দশা,পলাতক আসামী।
আমি আজ সজ্জন হারিয়ে ক্লান্ত, বাসা ভেঙে অদৃশ্য,
শক্তিশালী জীবেরা নানান অস্ত্রে আমাকে শিকার করে,
তোমরা স্বাধীনতা পেয়েছো,আমরা আজো পরাধীন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।