আমির আলী শ্বশুর বাড়ি যায়
- কবির সরদার ২০-০৪-২০২৪

আমির আলী তফন পরে
নতুন একটা পিরান গায়ে
লাল গামছা কাঁধে ফেলে
সেলিমসাহী পায়ে দিয়ে
বৌকে আনতে শ্বশুর বাড়ি যায়।

বাজার থেকে কাঁঠাল কিনে
কেরাই নৌকা ভাড়া করে
আঁকা-বাঁকা খাল ধরে
বিল একটা পারি দিয়ে
নৌকা চলে যায়।

শ্বশুর বাবা খুশি মনে
শাশুড়ি মা আদর করে
শালা শালী ঠাট্টা মারে
আমির আলী গল্প করে
দিনটা চলে যায়।

পরের দিন আসবে চলে
বৌকে বলে রেডি হতে
নৌকা আনছি ভাড়া করে
এটা বলে তারা দিয়ে
নৌকায় উঠায়।

বাড়ি এসে আচ্ছা করে
বৌকে কয়টা ঝাঁজি মারে
কয়দিন তুমি ছিলে পরে
তোমায় ছাড়া সংসার আমার
অচল হয়ে যায় ॥

(২৭/০৮/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।