রহস্যে ঘেরা
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

মনোরম বাসযোগ্য, সৌরজগৎ রহস্যের সৃষ্টি,
পৃথিবীর বাতায়নে,আলো আঁধার বৃষ্টি।
অগণিত ভিন্নার্থক,জীব জড় প্রাণ,
দেখিতে দৃষ্টি, স্বাদে জিভে ঘ্রাণ।
শীত গরম,জলবায়ু ঋতুর পরিবর্তন,
ধনী গরিব,জাত ধর্মের বিবর্তন।
ভালো মন্দ,দোষ গুণ সমানে-সমানে,
স্বপ্ন আশা,সুখ দুখ কাননে-কাননে।
নদী সাগর,পাপ পুণ্য বহিবে সাথে,
নারী পুরুষ, অন্ন উদর দেহেরি আঁতে।
জীবন মৃত্যু, হিংসা প্রেম ব্যাধির প্রকোপ,
স্বর্গ নরক, বাঁধা সংলাপ শ্রমেরি সাধক।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।