বিকলাঙ্গ
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আর কতদিন সমাজ, বিকলাঙ্গ সাজবে,
স্বার্থপরতা অন্যায় দাঙ্গা, শির'পরে নাচবে।
অশ্রু রক্তে দুর্বলরা ভাসবে,
শিশু নারী বৃদ্ধরা কাঁদবে।
পতিতের দেহ নিয়ে,খেলবে হোলি,
বৃন্তেই ঝরে যাবে, নাজুক কলি।
ভয়ের মুহূর্ত করছে ধাওয়া, বসতি হারাচ্ছে,
মনুষ্যত্ব নিলাম অর্থ উপার্জনে,লোভ বাড়াচ্ছে।
নিজেকে আজ নিজের হাতে,শেষ করছে।
সৃষ্টিকে তুচ্ছ করে,অমানবিক ক্ষুদ্র ভাবনা,
একাকীত্বে আজ, অবলা জীবের ন্যায় ধুঁকছে।
মনের ব্যাধিকে মৃত্যু না দিলে,সুস্থতা অদৃশ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।