ধর্মযুদ্ধ
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

ধর্ম ভিন্ন বলে কি আত্মা ভিন্ন,নয় আমরাই ধর্মের স্রষ্টা,
ধর্মযুদ্ধে ঢেলেছে ঈশ্বর বা নবী, নয় মানুষেরা,
নিজেদের স্বার্থে মানুষ আজ পাপে নিমজ্জিত।
সৃষ্টিকর্তাদের অগ্রে রেখে রণক্ষেত্রে সুসজ্জিত।
স্রষ্টা কি কভু বলেছিল,আমার জন্য তোরা লড়,
নিজেরা দ্বন্দ্বে লিপ্ত হ আর দেহ ত্যাগ কর।
না কদাপি নয়,তারা বলেছিল একত্রে রহিতে,আজীবন
ধর্মযুদ্ধই পৃথিবী নাশের মহা অস্ত্র,ধ্বংসের মূলমন্ত্র।
ধর্মের কথা ভুলে,নিজেকে মানুষ ভাবলে সকল বাঁধার নিষ্পত্তি হয়।
এক উজ্জ্বল প্রভা, মনের কুমতি বিনষ্ট করে প্রেম জাগাই
যেদিন ধর্মের প্রাণহানি খেলা বন্ধ হবে,সেদিন মানুষ পাবে
আসল মুক্তি,
প্রতিটি মানুষের মধ্যে পাবে,সৃষ্টি কর্তার দর্শন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।