স্বাধীনতা
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

স্বাধীনতা,আমরা তোমার অপেক্ষায়,
এক নূতন প্রভাত আনিবে,গোচরে।
শোষকের অধীনতা চূর্ণবিচূর্ণ হবে,
গর্জে উঠবে তোমার জয়গান,সমগ্র বিশ্বে।
তোমাতে অর্পিত অধিকার,দেহের প্রতিটি কণিকা,
হাতের মুঠোতে জয়ধ্বজা, উচ্চারিত একটাই ধ্বনি।
পরাধীনতার বেড়ী ভাঙতে আমরা সক্ষম,
বিদ্রোহে বলিদান সহস্র বীরের প্রাণ, নির্ভয়ে।
রক্তের প্লাবনে, লাশের বিছানা,তবু লড়বো দেশবাসী।
শত্রুপক্ষ করেছে মাথা নত,পূর্ণতা দিয়েছে মা,
অসহায় নারী ভুলেছে তার ধর্ষণের স্মৃতি,মাকে পেয়ে,
কঙ্কাল গুলো চেঁচিয়ে বলছে,আজ দেশ আর আমি স্বাধীন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।