জয় গোস্বামী প্রণাম
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

বঙ্গের গৌরব বাঙালির আশা,তুমি "কবি জয়",
করেছো জয় পরাজিত ভয়,প্রণামি ধন্যি মা।
শেখালে তুমি প্রতিবাদী রণে,তোমার কলম শক্তি,
তোমার আঙুলে দুর্নীতি ভাঙিলে,তোমাকে গণ ভক্তি।
কবি রূপে তুমি আঁধারের রবি,বজ্রবিদ্যুৎ লেখাতে,
উপমার ডালি ব্যথার কালি,কাঁদে দূরে একাতে।
গহনা ফিকে তোমাকে পেয়ে,তুমি অমূল্য কোহিনুর,
আজি এই দিনে তোমাকে প্রণাম,প্রেম বিলোয় অচিনপুর।
শিশুকালে পিতৃহারা জননীর নিগরানি,অগ্রিমে নব যাত্রা,
গেঁথেছেন পুঁথি কর্ম জীবনে,পত্রিকায় অগণিত মাত্রা।
বিশ্বখ্যাত জ্ঞান ছাপ রেখেছেন, যুগান্তরের হৃদ মাঝে,
কবিতার ভাষা সাহিত্য গাঁথা,নব কবির কানে বাজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।