নোট বাতিলের ফল
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

সরকার দেশের উন্নয়নে,করিল নোট বাতিল,
কালোধন ফিরিলো কিছু,বাকি লুটিল কাতিল।
গরিব মরিল অল্পার্থে, ধনী করিল রাজ,
দুখী বিকিলো খাতা,শিয়ানের কারসাজ।
এসি ঘরে বিলাসিতা, নেই টাকার ভয়,
রৌদ্র লাইনে পতিত,লড়াইয়ে জীবন ক্ষয়।
টাকার থলে ড্রেনে ভাসে,চোর লুকাই ভিনদেশ ,
নেতা করে কালোকে সাদা,পাপ ঢাকতে ছদ্মবেশ।
নোটের চিতা জ্বলছে রাতে,ঘুষের জমা ঠেক,
চাষি মরে জমি বেঁচে,মূর্খরে দেয় চেক।
নারী,পুরুষ কর্ম ছেড়ে, দুপুর,রাত্রে লাইন,
এ কেমন দেশের হাল,বদলেছে আজ আইন।
জাল টাকা কমলো কোথায়, জঙ্গি নিখোঁজ কই?
যা ছিল তাই রইলো, টাকাকে দালাল ধোয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।