ঐ আঁখিতে ( L )
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

মায়া ভরা আঁখি দুটি
ছুঁয়েছিল মন।
ঐ আঁখিতে ডুবেছিল।
হৃদয়ের সুজন।


মায়ার তরী মাঝির হাতে
দিগন্তকে পায়।
ঐ মাঝি তার মন মজিয়ে
তরীতে হারায়।


আকাশ ভরা তারার খুশি
জোনাক ভরা বন।
মায়ার বনে সুজন মাঝি
সাঁতার কাটায় মন।


ফুল বাগানে প্রজাপতি
মন মজেছে তাই।
মন ভ্রমরা নৃত্য করে
ঐ আঁখিতে যাই।


আঁখি নয়তো মায়াবিনী
হরণকারী মন।
ঐ মনেতে বাসা বাঁধি
অনন্তকাল পণ।


তাং - ১১/১১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।