পৃথিবীর এই আবাসস্থলে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

জন্ম যাদের নিজের ভিটেই
মৃত্যু কোথায় হবে?
চিন্তে তাদের এই জন্য যে
শান্তি সেথায় পাবে।


হঠাৎ তাদের ছাড়তে বললে
ভিটে অনেক দিনের ।
কোথায় যাবেন এখন ছেড়েই
শেষ ঠিকানা তাদের ।


ভিটের জন্য কান্না তাদের
ছাড়তে তবেই হবে।
ঐ ভিটেটিতে বাপদাদারা ও
কাটিয়েছিল যে তবে।


মানব জনম মানুষ নয়কো
অমানুষ হল আজি।
ধবংস সবার একদিন হবে
নিশ্চিত যেন বাজি।


যাযাবর তাই জীবন যাদের
সাগর তরীর মাঝে।
এটাই তাদের ভাগ্যের লিখন
লীলাময় তার সাজে।


পৃথিবীর এই আবাসস্থলে
কোথাও স্থান হবে।
সর্বংসহা দয়াময় তাই
জানেন সবই তবে।


তাং - ১২/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।