নিরবধি-২
- মমিনুল হক ২৯-০৩-২০২৪

নিরবধি, একদিন এমনো দিন আসবে
আমার অস্তিত্ব!(যা মনের কাছে বড়ই ঘৃণিত করে তুলেছো)
আমার ভাবতেই শরীরের লোম দাঁড়িয়ে উঠছে
তোমাকে একবার নয়-বার বার ভাবিয়ে তুলবে!
অথচ সেদিন আমি থাকবোনা! জানো-
থাকবেনা আমার পাগলামি, থাকবেনা আমার ভালোবাসা
তোমার সাথে রাগ, অভিমান
এবং তোমার সাথে কথা বলার জন্য অপেক্ষা!
এ সবের কিছুই অবিশিষ্ট থাকবেনা, বিলুপ্ত হবে
কসম, আমার কথার সাথে মিলিয়ে দেখো।
আজ জীবন অংকের খাতায় যে সমাধান তুমি দিয়েছো
একটি বীজগণিতের ধার করা সূত্র ধরে।
আজকের প্রিয় বন্ধুর পরামর্শ, ভুল প্রমাণিত করে
আমার জন্য চোখে মুখে ভেসে উঠবে, সমস্ত রাজ্যের অসহায় ও হতাশা।
আমি সেদিনও, তোমার ভালোথাকার জন্য
দু'রাকাত নফল নামাজ পড়ে প্রভুর দরবারে হাত তুলবো।
প্রাপ্তির খাতায়, তোমার অর্ধপূর্ণ ভালোবাসাই যতনে তুলে রাখবো।
অথচ নিরবধি, আজকের ভুল পরামর্শগুলোর দিকে কান না দিলে
আমি তোমারি থাকবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১৪-১১-২০১৭ ০১:০৫ মিঃ

অথচ সেদিন আমি থাকবোনা! জানো-
থাকবেনা আমার পাগলামি, থাকবেনা আমার ভালোবাসা
তোমার সাথে রাগ, অভিমান
এবং তোমার সাথে কথা বলার জন্য অপেক্ষা!
এ সবের কিছুই অবিশিষ্ট থাকবেনা, বিলুপ্ত হবে
কসম, আমার কথার সাথে মিলিয়ে দেখো।