প্রেমের কবি
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

কোথায় তুমি হে প্রেমের কবি
কোথায়,রবীন্দ্র একাডেমিতে, শিল্পকলা একাডেমিতে, বাংলা একাডেমিতে
বঙ্গ ভবনে না স্বর্গ ভবনে
কোথায় তুমি হে প্রেমের কবি?
.
তুমি কি পারবে না আমায় দিতে কিছু সময়
যখন তুমি সময় দাও তখন আমার থাকে না,
যখন আমি দিতে চাই সময় তখন তোমার থাকে না
আমি যে অকিঞ্চন হে প্রেমের কবি?
.
সব সময় চাকুরীর নিগড় পরে থাকি
আমার যে নিদানকাল
সময় - অসময় যে গজায় কষ্টের ডালপাল?
.
হে প্রেমের কবি তুমি যদি শুনতে আমার কষ্ট
নিমিখেই উন্মাদ হতে নতুবা তোমার শরীর হতো আড়ষ্ট
তুমি ভাবতে পারো আমায় ধড়িবাজ
তবু তোমার কবিতা দিয়ে মনের করতে চাই কারুকাজ?
.
হে প্রেমের কবি, টাকার রবি আমার জীবনে সব সময় উঠে না
যখন উঠে তখন এক লহমাও থাকে না।
.
আমি তোমার কাছে মামুলি
তবুও আমার মনের আশ প্রেমের কবিকে কে দেখবো
কোথায় তুমি হে প্রেমের কবি
কিসে তুমি আজ নীরব
একটু জবাব দাও হও সরব?
.
তুমি কি রাগ করেছো আমার প্রতি হে প্রেমের কবি
না ভীষ্মের প্রতিজ্ঞা করেছো,
হে প্রেমের কবি তুমি যে মোর আশ
একটু খানি সময় দাও করো না মোরে হতাশ?
.
.
উৎসর্গঃ জাতীয় জাদুঘরের প্রাক্তন চেয়ারম্যান এবং বর্তমান রবীন্দ্র একাডেমির সভাপতি, প্রেমের কবি আজিজুর রহমান আজিজ স্যার....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৪-১১-২০১৭ ০৯:০৭ মিঃ

.
উৎসর্গঃ জাতীয় জাদুঘরের প্রাক্তন চেয়ারম্যান এবং বর্তমান রবীন্দ্র একাডেমির সভাপতি, প্রেমের কবি আজিজুর রহমান আজিজ