অল্প ক্ষতি
- কবির সরদার ২৪-০৪-২০২৪

কলাজ্বারা বিলে ধান বুনিয়াছি
কষ্ট করে তিলেতিলে,
এত চাষ দিয়ে নিড়ি দিয়ে ফলিয়েছি যে ধান,
কেরে নিল তা সর্বনাশা বান।

ছিল একটি দুধেল গরু
যার ছিল মোটাসোটা বাণ;
দেনার দায়ে তাও কেরে নিল
পাড়ার ঐ কেষ্ট মহাজন।

আছে শুধু নড়বড়ে ঘরখান,
ছাউনি যার ভাঙ্গা-চুরা টিন রূপবান;
বন্যায় ডুবে আছে ভিটেমাটি,
মনে হয় পরে যাবে যখনতখন।

কোথায় যাব কোথায় গোঁজব মাথা,
দেখাও না পথ দয়াময় মহান॥

(১৪/১১/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।