উদাসী পথিক
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

এঁকেবেঁকে চলে গাঁও মেঠোপথ গাঁয়ের বুকটি ছিঁড়ে,
পথিক চলেছে আপন মনেতে প্রিয়ার কাছেতে নীড়ে।

দুধারে তাহার সবুজ বনেতে গিয়েছে মনটি ভরে,
পথের ধূলোরা আপন করেছে পথিক সাথীকে ঘিরে।

সোনালী ধানের ঢেউয়ে খেলানো বাতাসী সুরের মেলা,
আকাশে নীলের সীমানা ছোঁয়ানো দোলানো পাখির খেলা।

পথকে ভালোবেসেছিল পথিক পড়েছে পথের প্রেমে,
ভুলিয়েছে পথ পথিকরে তাই ভালোবেসে তার প্রেমে।

উদাসী পথিক হারিয়ে ফেলেছে ঠিকানা তাহার তরে,
পথটি তাহার পথিক সাথীকে চিনিয়ে নিয়েছে পরে।

পথিকের প্রিয়া রয়েছে বসিয়া আসিবে কখন সাথী?
ভালোবেসে পথ নিয়েছে সাথীকে প্রিয়ার কাছেতে গাঁথি।


তাং - ১৪/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।