আড্ডার স্মৃতি
- প্রবীর রায় ০৮-০৫-২০২৪

বাগান বাড়ি, সিঁড়ির ধারি, বসতো সাথীর মেলা,
সকাল সন্ধ্যা, শীত গ্রীষ্মে,চলতো আলাপ খেলা।
নৃপেন কাকুর,চায়ের রহস্য,চুমুক দিলে মুখে,
হাসি ঠাট্টা, রাগ অভিমান, একতা সুখে দুখে।
দূরন্ত মোরা,অলস মোরা,দিতাম কাজে ফাঁকি,
গুরুর আদেশ,পালটি মেরে,আড্ডাতে সবে মাতি।
জীবন রঙিন, ফুল রোমান্টিক,ফূর্তির লাগাম ছাড়া,
সিগারেট পান,মিল বন্ধন, দুঃখ ভিটে ছাড়া।
অগোছালো, লক্ষ্যহীন, মুক্ত দেহাঙ্গ,নব স্বপ্নের কাণ্ডারি,
বিবেক,দহন,পুরানো স্মৃতি, সাফল্যের তরী ভাণ্ডারী।
হঠাৎ যখন,আবার দেখা,হারানো প্রিয় স্থান,
কাঁদি স্মরণে,আপন মনে,হেসে বিদায় পিছটান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Mahmudulshanto
২২-১১-২০১৭ ১০:৪০ মিঃ

এটা ভালো।

opuroy
১৬-১১-২০১৭ ২০:৫৯ মিঃ

যখন পুরোনো দিনের বন্ধুদের সাথে দেখা হয় আবার চোট্ট হয়ে যেতে ইচ্ছে হয়,সেই হারানো স্মৃতি মনে পরে যায়,যেখানে আড্ডা দিতাম শুধু ডাকে ঘুমে স্বপ্নে